মেনু নির্বাচন করুন

ফটোগ্যালারি

বিশ্বস্ত সংবাদের ভিত্তিতে সামাজিক বন বিভাগ, কুষ্টিয়ার নিয়ন্ত্রণাধীন এসএফপিসি, মিরপুরে নিয়োজিত জনাব মোঃ নজরুল ইসলাম, ফরেস্টার ও বাংলাদেশ বার্ড এসোসিয়েশনের সহ সভাপতি, কুষ্টিয়ার জনাব শাহাবুদ্দিন মিলনের অভিযানে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রায় ১৫টি দেশীও টিয়া পাখি মিরপুর উপজেলা বাজার হইতে উদ্ধার করেন এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩০০০ টাকা জরিমানা করেন। পরবর্তীতে উদ্ধারকৃত টিয়া পাখিগুলি কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে আনিয়া বন সংরক্ষক, জনাব মোল্যা রেজাউল করিম মহোদয়, সামাজিক বন অঞ্চল যশোর, অতিরিক্ত জেলা প্রশাসক, কুষ্টিয়া (সার্বিক) জনাব মোঃ আজাদ জাহান, বিভাগীয় বন কর্মকর্তা, জনাব ছালেহ মোঃ শোয়াইব খান, সর্বস্তরে বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং সাংবাদিকদের উপস্থিতিতে প্রায় ১৫টি দেশীও টিয়া পাখি কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে অবমুক্ত করেন। (২০২০-০১-১৪)
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশত বার্ষিকী এবং ১০ জানুয়ারী ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে মুজিববর্ষ দিবস ২০২০ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আত্মার প্রতি গভীর শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও বিনম্র সন্মান প্রদর্শনসহ আল্লাহপাকের দরবারে মাগফেরাত কামনা পূর্বক কুষ্টিয়া কালেক্টরেট চত্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভাস্কর্যে জেলা প্রশাসন, কুষ্টিয়াসহ পুষ্পার্ঘ অর্পন করেন কুষ্টিয়ার বিভাগীয় বন কর্মকর্তা মহোদয় ছালেহ মোঃ শোয়েব খান এবং সর্বস্তরে বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। (২০২০-০১-১০)
মহান বিজয় দিবস ২০১৯ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে চার নেতাসহ সকল বীর মুক্তিযোদ্ধা ও নারী মুক্তিযোদ্ধাগনদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও সন্মান প্রদর্শন পূর্বক কুষ্টিয়া কালেক্টরেট চত্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পন করেন কুষ্টিয়ার বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মোঃ শোয়াইব খান এবং সর্বস্তরে বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। (২০১৯-১২-১৬)
সামাজিক বন বিভাগ, কুষ্টিয়া কর্তৃক আয়োজিত জীবননগর উপজেলার অডিটরিয়ামে মাননীয় এমপি, চুয়াডাঙ্গা-২ জনাব আলহাজ¦ মোঃ আলী আজগর টগর মহোদয়ের প্রধান অতিথির উপস্থিতিতে সামাজিক বনায়নে অংশগ্রহণকারী উপকারভোগীদের মাঝে লভ্যাংশের চেক বিতরন করা হয়। (২০১৯-১১-১৮)
উপজেলা নির্বাহী অফিসার, চুয়াডাঙ্গা সদর মহোদয়ের সভাকক্ষে উপকারভোগীদের মাঝে ৯১,৩২,৪৫৮ টাকার লভ্যাংশের চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা, সামাজিক বন বিভাগ, কুষ্টিয়ার জনাব ছালেহ মোঃ শোয়াইব খান, উপজেলা নির্বাহী অফিসার, চুয়াডাঙ্গা সদর, ভারপ্রাপ্ত কর্মকর্তা, চুয়াডাঙ্গা এসএফএনটিসি জনাব মোঃ জাকির হোসেন এবং জনাব মোঃ আঃ হামিদ, ভারপ্রাপ্ত কর্মকর্তা, ভেড়ামারা এসএফএনটিসি। (২০১৯-১১-০৪)
জেলা প্রশাসক, কুষ্টিয়ার সম্মেলন কক্ষে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০১৯ উপলক্ষ্যে প্রশিক্ষণ ও আলোচনা সভায় অংশগ্রহণ। (২০১৯-০৯-২৯)
৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০১৯ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধাসহ পুষ্পস্তবক অর্পন শেষে শোক র‍্যালি এবং আলোচনা সভাসহ দিন ব্যাপি প্রণীত সরকারী বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন করেন বিভাগীয় বন কর্মকর্তা ছালেহ মোঃ শোয়াইব খান এবং বন বিভাগের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। (২০১৯-০৮-১৫)
মশক নিধন ও ডেঙ্গু প্রতিরোধ 2019 সামাজিক বন বিভাগ, কুষ্টিয়া (২০১৯-০৮-০৭)
বিভাগীয় বন কর্মকর্তা, জনাব ছালেহ মোঃ শোয়াইব খান এর সভাপতিত্বে ইং 05.08.2019 তারিখে জেলা প্রশাসন, কুষ্টিয়া সামাজিক বন বিভাগ ও কৃষি অধিদপ্তর, কুষ্টিয়া এর যৌথ আয়োজনে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-2019 এর সমাপনী অনুষ্ঠান (২০১৯-০৮-০৫)
"শিক্ষায় বন প্রতিবেশ, আধুনিক বাংলাদেশ‘‘ এই প্রতিপাদ্য নিয়ে ইং ০১.০৮.২০১৯ তারিখ মাননীয় জেলা প্রশাসক, মেহেরপুর জনাব মোঃ আতাউল গনির সভাপতিত্বে জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ, মেহেরপুর এর যৌথ উদ্যোগে ৭দিন ব্যাপি মেহেরপুর কৃষি অধিদপ্তর প্রাঙ্গনে বৃক্ষ রোপণ অভিযান ও বৃক্ষ মেলা-২০১৯ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধান অতিথি জনাব ফরহাদ হোসেন, এম.পি, মাননীয় প্রতিমন্ত্রী, জনপ্রশাসন মন্ত্রণালয় মহোদয়। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা, জনাব ছালেহ মোঃ শোয়াইব খান। (২০১৯-০৮-০২)
অদ্য ৩০ জুলাই ২০১৯ হতে (৭ দিন) ব্যাপী জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি অধিদপ্তর, কুস্টিয়ার যৌথ উদ্যােগে কেন্দ্রীয় শহীদ মিনার, কালেক্টরেট চত্বরে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৯ এর শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধান অতিথি জনাব মোঃ আসলাম হোসেন, জেলা প্রশাসক, কুস্টিয়া মহোদয় (২০১৯-০৭-৩০)
২৩.৭.২০১৯ তারিখ জাতীয় পাবলিক সার্ভিস দিবস-২০১৯ (২০১৯-০৭-২৩)
আন্তর্জাতিক পাবলিক সার্ভিস 2019 কুষ্টিয়ায় অংশগ্রহণ (২০১৯-০৬-২৩)
এবারের প্রতিপাদ্য "Air Pollution” (বায়ূদূষন) এই শ্লোগান নিয়ে ইং ২০.৬.২০১৯ তারিখে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যােগে বিশ্ব পরিবেশ দিবস ২০১৯-এর প্রধান অতিথি হিসাবে শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক, কুস্টিয়ার জনাব মোঃ আসলাম হোসেন মহোদয় এবং অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক (অঃদাঃ), জনাব সৈয়দ গোলাম সাহিদ, সামাজিক বন বিভাগ, কুষ্টিয়া। (২০১৯-০৬-২০)
স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক কর্মশালাঃ- অভীষ্ট নম্বর-১৫ এ স্থলজ বাস্ততন্ত্রের পুনরুদ্ধার ও সুরক্ষা প্রদান এবং টেকসই ব্যবহারে পৃষ্ঠপোষণা, টেকসই বন ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা এবং স্টলে অংশগ্রহণ। (২০১৯-০৫-১৬)
২৬ মার্চ, ২০১৯ " মহান স্বাধীনতা ও জাতীয় দিবস " যথাযোগ্য মর্যাদায় শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সন্মান প্রদর্শনে কুস্টিয়া জেলার কালেক্টরেট চত্ত্বরে স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পন করেন সর্বস্তরের বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। (২০১৯-০৩-২৬)
অমর একুশে ফেব্রুয়ারি ‍"শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯" যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে উদযাপনের লক্ষ্যে ২১.০২.১৯খ্রিঃ তারিখ রাত ১২.০১ মিনিটে কুষ্টিয়া কালেক্টরেট চত্বর জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন এবং ভাষা শহীদদের আত্মার প্রতি মাগফেরাত কামনা করেন কুস্টিয়ার সামাজিক বন বিভাগের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ (২০১৯-০২-২১)
মহান বিজয় দিবস ২০১৮ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বীর শহীদদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা, কৃতজ্ঞতা ও সন্মান প্রদর্শন পূর্বক কুষ্টিয়া কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন সামাজিক বন বিভাগ, কুষ্টিয়ার বিভাগীয় বন কর্মকর্তা জনাব মোঃ আসলাম মজুমদার এবং সর্বস্তরে বন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। (২০১৮-১২-১৬)
৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর প্রতিপাদ্য স্লোগান "উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ" অদ্য ০৪.১০.২০১৮ ইং তারিখে ৩ দিন ব্যাপি জেলা প্রশাসক, কুস্টিয়ার সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ শুভ উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়। অংশগ্রহন করেন জেলা প্রশাসক, কুস্টিয়া মহোদয়সহ সরকারী সমস্ত অফিস কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও সামাজিক বন বিভাগ, কুস্টিয়ার বিভাগীয় বন কর্মকর্তা, মোঃ আসলাম মজুমদার। (২০১৮-১০-০৫)
স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস -২০১৮ যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে সকাল ০৯:০০টায় কুষ্টিয়া মজমপুরস্থ বঙ্গবন্ধু ম্যুরালে পুস্পস্তবক অর্পন, র‌্যালী ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন বিভাগীয় বন কর্মকর্তা, সামাজিক বন বিভাগ, কুষ্টিয়ার মোঃ আসলাম মজমুদার (২০১৮-০৮-১৫)

সর্বমোট তথ্য: ২৯


Share with :

Facebook Twitter